ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

আরিফিন শুভর ‘জাদুকরি সন্ধ্যা’

আরিফিন শুভর পরনে সাদা রঙের পাঞ্জাবি। চোখে মোটা ফ্রেমের কালো রঙের চশমা। চোখ-মুখ থেকে ঠিকরে পড়ছে উচ্ছ্বাস। আর তার ডান পাশে দাঁড়িয়ে রয়েছেন বলিউডের কিংবদন্তি গীতিকার, চিত্রনাট্যকার, কবি জাভেদ আখতার।


ঢালিউডের চিত্রনায়ক আরিফিন শুভ তার সোশ্যাল মিডিয়ায় একটি স্থিরচিত্র পোস্ট করেছেন। তাতে এমন দৃশ্য দেখা যায়। প্রিয় মানুষের সান্নিধ্য পেয়ে দারুণ উচ্ছ্বসিত শুভ।


শনিবার (৩০ জানুয়ারি) রাতে ফেসবুকে ছবিটি প্রকাশ করে শুভ লিখেছেন—সত্যিকারের কিংবদন্তিকে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। দারুণ একটি সন্ধ্যা ছিল! সত্যি কি স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছিল, নাকি আমি এখনো স্বপ্ন দেখছি? তিনিই সে ব্যক্তি, যিনি ‘শোলে’ থেকে ‘ডন’, ১৯৪২ সাল থেকে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’য় বহু অমর গীতিকবিতা লিখেছেন। হৃদয়ের গভীরে খোদিত আপনার লেখা প্রতিটি শব্দ গভীর তাৎপর্যপূর্ণ। যা আমার উপর দারুণ প্রভাব ফেলেছে।


জাভেদ আখতারের সঙ্গে কাটানো সময়কে ‘জাদুকরি মুহূর্ত’ মনে করছেন শুভ। বিষয়টি উল্লেখ করে এই চিত্রনায়ক লিখেছেন—আপনার ঘরে আপনার সামনে আমার এই উপস্থিতি কতটা আবেগের, তা ভাষায় প্রকাশ করা যাবে না! এই জাদুকরি সন্ধ্যায় আপনি ছিলেন আমার কাছে কেকের ওপর একটি চেরি ফলের মতো।


বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় নির্মাণ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’। গত ২৫ জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন শুভ।


শোনা যাচ্ছে, ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের জন্য গান লিখেছেন জাভেদ আখতার। আর সেই সূত্রে জাভেদ আখতারের সঙ্গে শুভর সাক্ষাৎ।

ads

Our Facebook Page